fbpx

আমরা এশিয়ার তৃতীয় সেরা দল: মাশরাফি

আসন্ন এশিয়া কাপ খেলতে আরব আমিরাতে বাংলাদেশ ক্রিকেট দল। শিরোপার দাবি নিয়ে এশিয়া কাপ খেলতে গেছে মাফরাফিরা। আর এই এশিয়া কাপকেই আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা। আসন্ন এশিয়া কাপকে ঘিরে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন তিনি।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের আগে আসন্ন সব সিরিজকেই গুরুত্বের সাথে খেলতে চায় জানিয়ে মাশরাফি বলেন,‘আইসিসি বিশ্বকাপ এমন একটি টুর্নামেন্ট যেখানে সবাই বেশ উদ্যমের সঙ্গে অংশগ্রহণ করতে চায়।

এশিয়া কাপ আমাদেরকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে অনেক বেশি সহযোগিতা করতে বলে বিশ্বাস করি। কারণ, এশিয়া কাপ থেকেই আগামী বিশ্বকাপ পর্যন্ত আমাদেরকে বেশ কয়েকটি সিরিজে অংশ নিতে হবে। এখানে বড় বড় খেলোয়াড়দের বিপক্ষে খেলতে পারবো।’

২০১২ এবং ২০১৬ সালের এশিয়া কাপে রানার্স-আপ পারফর্ম থেকে অনুপ্রেরণা পাচ্ছে জানিয়ে মাশরাফি বলেন, ‘এশিয়া কাপের গত তিনটি আসরে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে।

শেষ তিনটি আসরের দুটিতেই আমরা ফাইনাল খেলেছিলাম। আইসিসি র্যাংকিংয়েও আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। এটাই আমাদেরকে অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগাচ্ছে, যেন বেশ কয়েকটি কঠিন এবং শক্তিশালী দলের বিপক্ষে আমরা খেলতে পারি।’

আপনি দেখেছেন কি?

প্রধানমন্ত্রীর দোয়া নিলেন মাশরাফি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি …