fbpx

আশরাফুল ভক্তদের জন্য সুখবর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ ফিক্সিং ও স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের নিষিদ্ধ হয়েছিলেন বাংলদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

২০১৬ সাল থেকে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও, বন্ধ ছিল জাতীয় দল ও বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের দরজা। সেই পথটাও খুলছে। আগস্টের ১৩ তারিখ, সোমবার থেকে জাতীয় দল ও বিপিএল থেকেও তার নিষেধাজ্ঞাও উঠে যাচ্ছে।

পাঁচ বছরের দীর্ঘ সময় কাটিয়ে আবারও জাতীয় দলে জায়গা পাওয়ার জন্য লড়তে চাওয়া কিংবা ফ্র্যাঞ্চাজিভিত্তিক টুর্নামেন্টে অংশ নিতে পারার আগ্রহটা তাড়িয়ে বেড়াচ্ছে আশরাফুলকে। তিনি বলেছেন, ‘২০১৮ সালের ১৩ আগস্টের জন্য আমি অনেক লম্বা সময় অপেক্ষা করেছি।’

আশরাফুল বলেন, ‘এটা আসলে পাঁচ বছরের চেয়েও বেশি কিছু। যদিও আমি এই সময়ের মধ্যে অন্তত দুই মৌসুম ঘরোয়া ক্রিকেটে খেলেছি। এবার জাতীয় দলের জন্য চেষ্টা করার ব্যাপারে আমাকে কেউ আটকাবে না। আবারও বাংলাদেশের হয়ে খেলতে পারাটা বিশাল অর্জন হবে।’

২০১৭-১৮ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে আশরাফুল দারুণ খেলেছেন। লিস্ট-এ টুর্নামেন্টে তিনি দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পাঁচটি সেঞ্চুরি করেন। প্রথমজন হলেন দক্ষিণ আফ্রিকার আলভিরো প্যাটারসন।

উল্লেখ্য, ২০১৩ সালের বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসরে স্পট ফিক্সিংয়ের দায়ে সবধরনের ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। পরবর্তীতে সেই নিষেধাজ্ঞা কমিয়ে ৫ বছরে নামিয়ে আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE