ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন

এক ইঁদুরে রেস্তোরাঁর ১৯০ মিলিয়ন ডলার লোকসান!

চীনের একটি প্রসিদ্ধ চেইন রেস্তোরাঁর খাবারে ইঁদুরের ছবি ভাইরাল হয়ে যাওয়া প্রতিষ্ঠানটির ১৯০ মিলিয়ন ডলারের সমপরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

জিয়াবু জিয়াবু নামের ওই রেস্তোরাঁর এক ভোক্তা তার খাবারের মধ্যে পাওয়া মরা ইঁদুরের ছবি চপস্টিকে ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবি আপ করলে বিদ্যুৎগতিতে তা ভাইরাল হয়ে যায়।

এ ঘটনার পরপরই প্রতিষ্ঠানটি তাদের শানডং প্রদেশের ওই আউটলেটটি বন্ধ করে দেয়। খবর বিবিসির। ওই ভোক্তাকে (সন্তানসম্ভবা নারী) পাঁচ হাজার ওয়ান ( ৭২৯ মার্কিন ডলার) জরিমানা দিতে চেয়েছে রেস্তোরাঁ কর্তৃপক্ষ।

এ খবর চাউর হয়ে পড়লে গত ১১ সেপ্টেম্বর চেইন রেস্তোরাঁটির আয়ে রেকর্ড পরিমাণ ধস নামে। এতে দেখা যায় মরা ইঁদুরের ছবিটি ভাইরাল হওয়ার পর থেকে প্রতিষ্ঠানটির ১৯০ মিলিয়ন ডলারের আর্থিক ক্ষতি হয়েছে।

সন্তানসম্ভবা ওই নারী সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটির সঙ্গে দেয়া স্ট্যাটাসে লেখেন, ‘জিয়াবু জিয়াবু রেস্তোরাঁর খাবার অনেকের মতো আমারও অনেক প্রিয়।

কিন্তু গত ৬ সেপ্টেম্বর একটি খাবারের কিছু অংশ খাবার পর এ থেকে একটি মরা ইঁদুর পেয়ে আমি বমি করতে থাকি। এতে আমার স্বাস্থ্য খারাপ হতে থাকে। আমার অনাগত সন্তানের ওপরও এর প্রভাব পড়বে কিনা তা নিয়ে আমি শঙ্কায় আছি। রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানিয়েছে, গর্ভের সন্তানের কোনো ক্ষতি হলে জরিমানা হিসেবে ২০ হাজার ওয়ান দেবে।

ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন
Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE