এক কাফন চোরের কাহিনী! জেনে নিন, হয়তো আপনার জীবনটা বদলে যেতে পারে

এক কাফন চোরের কাহিনী | জেনে নিন, হয়তো এখান থেকেই আপনার জীবনটা বদলে যেতে পারে আব্দুল মালেক বিন মারওয়ান (রহঃ) থেকে বর্ণিত, তার কাছে একবার এক লোক এসে বললো–হে আমীরুল মূমিনীন,আমি তো জঘন্য গোনাহ করি, আমার কি মাফ আছে?

১. একবার আমি এক কবর খুড়ে দেখলাম মৃত ব্যক্তির মুখ কিবলার দিক থেকে বিপরীত দিকে ঘুরিয়ে দেয়া। আমি ভয় পেয়ে কবর থেকে বেরিয়ে আসলে গায়েব থেকে আওয়াজ হলো- “মৃত ব্যক্তিকে জিজ্ঞেসকরো কেনো তার মুখ কিবলা থেকে উল্টিয়ে দেয়া হয়েছে!!”

২. আমি আরেকটি কবর খুড়ে দেখি কবরে লাশের বদলে একটি শূকর বাঁধা আছে!! আমি ভয় পেয়ে বেরিয়ে আসলে গায়েব থেকে আওয়াজ হল- “তুমি কি জানতে চাও এই লোকের কাজ কি ছিলো??” আমি জানতে চাইলাম “কি??” গায়েব থেকে আওয়াজ হলো- সে মদ খেত!! আর তাওবা না করেই মারা গেছে!!

৩. আমি আরেকটি কবর খুড়ে দেখি- ভিতরে লাশকে আগুনের দড়ি দিয়ে মাটির সাথে বেঁধে রাখা হয়েছে, আর তার জিহ্বা তার পশ্চাৎদেশ দিয়ে বের করা হয়েছে।

আমি ভয় পেয়ে বেরিয়ে আসলে গায়েব থেকে আওয়াজ হলো- “তুমি কি জানতে চাও এই লোকের কাজ কি ছিল?? আমি জানতে চাইলাম “কি?? গায়েব থেকে আওয়াজ হল- সে পেশাব থেকে ঠিক মত পরিষ্কার হত না, আর সে একজনের কথা আরেকজনের কানে লাগিয়ে বেড়াত।

৪. আমি আরেকটি কবর খুড়ে দেখি- মৃত লাশ থেকে আগুনের ফুলকি বের হচ্ছে (ঝালাই করার সময় যেমন হয়)। আমি ভয় পেয়ে বেরিয়ে আসলে গায়েব থেকে আওয়াজ হল- “তুমি কি জানতে চাও এই লোকের কাজ কি ছিল?? আমি জানতে চাইলাম “কি?? গায়েব থেকে আওয়াজ হল- সে নামায তরক (ইচ্ছাকৃত ছেড়ে দেয়া) করত।।

৫. আমি আরেকটি কবর খুড়লাম, খুড়ে দেখি কবরটি ভিতরে যতদূর চোখ যায় প্রশস্ত হয়ে আছে, ঝলমলে আলোয় আলোকিত, লাশটি একটি বিছানায় শুয়ে আছে।

তার দেহে চমৎকার পোষাক। আমি অবাক হয়ে বেরিয়ে আসলাম!! গায়েব থেকে আওয়াজ হল- “তুমি কি জানতে চাও এই লোক কেমন ছিল?? আমি বললাম “বলুন” গায়েব থেকে বলা হল- “সে ছিল আল্লাহর অনুগত যুবক, (যৌবনের চাঞ্চল্য স্বত্তেও) সে আল্লাহর আনুগত্য এবং ইবাদাতে জীবন অতিবাহিত করেছে।।”

এই ঘটনা শুনে আব্দুল মালেক বিন মারওয়ান (রহঃ) বলেন- এই ঘটনায় পাপাচারীদের জন্য উপদেশ আর নেককারদের জন্য সুসংবাদ আছে। আল্লাহ আমাদের কবরের সব প্রকার আযাব থেকে হেফাজত করুক। ইমান- আমলে জিন্দেগি শেষ করে কবরের যাওয়ার তাওফিক দান করো ইয়া আল্লাহ।আমিন।

আপনি দেখেছেন কি?

নবী-রাসুলরা কে কোন পেশায় ছিলেন?

ইসলাম ধর্মে, রাসুল হলেন আল্লাহ্ প্রেরিত বার্তাবাহী ব্যক্তিত্ব। রাসূল বলতে তাদেরকেই বোঝানো হয় যারা আল্লাহ্‌র …

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE