এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ না নেওয়ার নির্দেশনা দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলছেন, কোনো প্রতিষ্ঠান অতিরিক্ত ফি আদায় করলে ব্যবস্থা নেওয়া হবে।

আজ সোমবার সচিবালয়ে শিক্ষকদের প্রতিনিধি দলের সঙ্গে এ আলোচনায় মন্ত্রী এই নির্দেশ দেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ফরম পূরণের ফি ১৮০০ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিকে ১৬৮০ টাকা নির্ধারণ করে দিয়েছে শিক্ষা বোর্ডগুলো। ৭ থেকে ২২ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করে এই ফি জমা দিতে পারবে।

শিক্ষামন্ত্রীকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এসএসসির ফরম পূরণে কিছু কিছু প্রতিষ্ঠানে অতিরিক্ত টাকা আদার করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে সংবাদ মাধ্যমেও খবর প্রকাশিত হয়েছে। নীতিমালা লঙ্ঘন করে যারা অতিরিক্ত টাকা আদায় করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় বন্ধ করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতিও আহ্বান জানান নাহিদ।

তিনি বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে যারা অতিরিক্ত টাকা নিয়েছেন, তাদের এ টাকা ফেরত দিতে হবে এবং এর সঙ্গে জড়িত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

আপনি দেখেছেন কি?

নির্বাচন ঘিরে রাজধানীতে পুলিশের প্রস্তুতি

জাতীয় নির্বাচন ঘিরে সঙ্ঘাত-সহিংসতা ঠেকাতে রাজধানীতে সর্বোচ্চ নিরাপত্তামূলক প্রস্তুতি গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে …

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE