fbpx

ঐক্য চূড়ান্তে আজ বৈঠক কামালের বাসায়

একসঙ্গে আন্দোলন, নির্বাচন এবং সরকার গঠনের লক্ষ্য নিয়ে আজ বৈঠকে বসবেন বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা। তিন পক্ষের শীর্ষ নেতারা জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বসে নির্বাচনের রূপরেখা ও আন্দোলনের কর্মসূচি ঠিক করবেন।

বৈঠকে দাবি-দাওয়া ঠিক করার পাশাপাশি নির্বাচন-পূর্ব ও পরবর্তী লক্ষ্য নির্ধারণ, জোটের নাম চূড়ান্ত করার কথা রয়েছে। এ ছাড়া আন্দোলনের শক্তি বাড়াতে জামায়াতে ইসলামী বাদে বিএনপির জোটে থাকা বাকি ১৮টি দলকেও বৃহত্তর ঐক্য জোটে যুক্ত করার চিন্তাভাবনা চলছে বলে জানা গেছে।

পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে। খবর সংশ্লিষ্ট সূত্রের। এর আগে বৃহত্তর ঐক্যকে এগিয়ে নিতে জোটগতভাবে আন্দোলনের কর্মসূচি প্রণয়ন, অভিন্ন দাবি এবং লক্ষ্য ঠিক করার জন্য কয়েক দফা সভা হয়।

বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা এ লক্ষ্য অর্জনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় ধারাবাহিকভাবে বৈঠক করেন।

এসব সভায় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া ঘোষিত ৯ দফা এবং বিএনপির ১২ দফা সমন্বয় করে একটি অভিন্ন দাবিনামা তৈরি করতে দায়িত্ব দেওয়া হয় জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এবং গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিউল্লাহকে। আজকের বৈঠকে দাবিনামা চূড়ান্ত হবে জানা গেছে।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE