fbpx

জিম্বাবুয়ে বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড চূড়ান্ত

চলতি মাসে বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে দল। ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলতে আসবে তারা। জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের মাঠের লড়াই শুরু ২১ অক্টোবর থেকে।

এদিকে আসন্ন জিম্বাবুয়ে সিরিজের দলে বেশ কয়েকজন নতুন মুখ দেখা যেতে পারে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রতিটিই বাংলাদেশ দলের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিটি সিরিজে যেভাবে দুই একজন খেলোয়াড়কে নিয়ে পরীক্ষা নিরিক্ষা করা হয় আসন্ন সিরিজেও এমনটা হবে বলে জানিয়েছেন নান্নু।

তিনি জানান, জিম্বাবুয়ের বিপক্ষে সেরা দল নির্বাচন করেছেন তাঁরা। জিম্বাবুয়েকে শক্ত প্রতিপক্ষ মেনে সেরা দল বেছে নিয়েছেন নির্বাচক প্যানেল।

আসন্ন প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি বলেন, ‘সেরা স্কোয়াড দাঁড় করানো হয়েছে। কারণ প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে কোনরকম হালকাভাবে নেয়ার কোন সুযোগ নেই।

আমাদের সেরা দলটাই খেলবে। যেহেতু র‍্যাঙ্কিং এর ব্যাপার আছে, পয়েন্ট এর ব্যাপার আছে। এই জন্য আমরা আমাদের সেরা পারফর্মেন্সটা দেখতে চাই।’

সাকিব-তামিম থাকবে সেই চিন্তা মাথায় রেখেই ১৫ জনের ওয়ানডে স্কোয়াড চূড়ান্ত করেছেন জানিয়ে তিনি বলেন, ‘সাকিব ও তামিম ইনজুরিতে। তারা কেউ খেলতে পারবেন না। সেই চিন্তা করেই আমরা দল সাজিয়েছি।

আমরা একটা টেস্ট খেলুড়ে দেশ, আমাদের খেলোয়াড় আছে। আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট আছে। এখন তো আগের মতন নেই, এখন অনেক শক্তিশালী আমাদের কাঠামো। সেই হিসেবে যেই দলটা দিয়েছি আমরা, আপনারা দেখবেন এই সিরিজটায় আমরা ভাল করব।’

আগামী ১৫ অক্টোবর ক্রিকেটারদের ক্যাম্প শুরু হবে। আর আসন্ন জিম্বাবুয়ে সিরিজটিকে হালকা ভাবে নিচ্ছেন না বাংলাদেশ দলের নির্বাচকরা। কারণ এই সিরিজের সাথে র‍্যাঙ্কিং ও রেটিং পয়েন্ট জড়িত আছে।

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক পিছিয়ে জিম্বাবুয়ে। সেই হিসেবে দুদিনের মধ্যে দল ঘোষণার কথা রয়েছে। জাতীয় লিগ চলায় ওয়ানডে সিরিজ শুরুর আগে ২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়ে ১৩ জনকে নিয়ে চূড়ান্ত প্রস্তুতি নিবে দল।

এদিকে দলে কোনে নতুন চমক বা পুরনো খেলোয়াড় ফিরছেন কিনা তা স্পষ্ট করে বলেননি মিনহাজুল আবেদীন। তিনি বলেন, ‘আমরা সেরা দলটাই দিয়েছি। কিছু নতুন খেলোয়াড়…এক দুই জনকে তো আমরা দেখি। আমাদের তিনটা ম্যাচ আছে, তিনটা ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। স্কোয়াডটা দেখলেই বুঝতে পারবেন।’

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE