fbpx

জেএসসি পাস করলেই আনসার পদে চাকরি

আপনি কি জেএসসি বা অষ্টম শ্রেণি পাস? তাহলে আর দেরি না করে আজই আনসার পদে চাকরির জন্য আবেদন করতে পারেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অস্থায়ী ভিত্তিতে সাধারণ আনসার (পুরুষ) পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে।

চূড়ান্ত নিয়োগের পর প্রার্থীদের আনসার-ভিডিপি একাডেমি, গাজীপুরে ১০ সপ্তাহ প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন, নগরীর ট্র্যাফিক কন্ট্রোল, রেলস্টেশনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা রক্ষায় কাজ করতে হবে।

আবেদনের যোগ্যতা

কমপক্ষে জেএসসি বা অষ্টম শ্রেণি পাস হতে হবে। শারীরিক উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ ৩০ ইঞ্চি বাই ৩২ ইঞ্চি থাকতে হবে। দৃষ্টিশক্তি ৬ বাই ৬। চলতি মাসের ৭ থেকে ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর হতে হবে।

যেভাবে আবেদন করবেন

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রিক্রুটমেন্ট সাইটে (http://103.48.16.225:8080/application-circulars) প্রবেশ করতে হবে। রেজিস্ট্রেশন ফি বাবদ ২০০ টাকা দিতে হবে বিকাশ, রকেট বা মোবিক্যাশের মাধ্যমে।

বেতন ভাতা ও সুযোগ-সুবিধা

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বেতন-ভাতার নিয়ম অনুযায়ী মাসিক ১৩ হাজার ৫০ টাকা ভাতা পাওয়া যাবে। তবে পার্বত্য এলাকায় কাজ করলে ভাতা পাওয়া যাবে মাসিক ১৪ হাজার ২০০ টাকা।

যোগাযোগ

বিভিন্ন তথ্যের জন্য উল্লিখিত জেলার আনসার-ভিডিপির কার্যালয়ে যোগাযোগ করা যাবে। রেজিস্ট্রেশন ফি পরিশোধে সমস্যা হলে কল করা যাবে ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ ও ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে। তথ্য পাওয়া যাবে আনসার-ভিডিপির ওয়েবসাইটেও (http://www.ansarvdp.gov.bd)

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE