ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন

বিএনপির অনশনে নেতাকর্মীদের ঢল

পূর্ব ঘোষণা অনুযায়ী কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে অনশন কর্মসূচি শুরু করেছে বিএনপি। এরই মধ্যে অনশন কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল নেমেছে। রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ লোকে লোকারণ্য হয়ে পড়েছে।

পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যম দিয়ে বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় অনশন কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

এদিকে অনশন কর্মসূচি সকাল ১০ টায় শুরু হওয়া কথা থাকলেও সকাল ৯টার আগেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে থাকে।

অনশন অনুষ্ঠানে তেলায়াতের পর মোনাজা‌ত করা হয়। এতে দলে প্রধান বেগম খা‌লেদা জিয়ার সুস্থ্য ও মু‌ক্তি এবং তা‌রেক রহমা‌নের দে‌শে ফি‌রি‌য়ে দেয়ার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

বিএনপির অনশনকে কেন্দ্র করে গতকালকের জাতীয় প্রেসক্লাবের মত আজও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

রাজধানী শাহবাগ থেকে মৎস ভবন, কাকরাইল ও সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় পোশাক ও সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অনশনস্থলের বাহিরে পুলিশের জলকামান ও প্রিজনভ্যান রাখা হয়েছে।

উল্লেখ্য, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিএনপি।

গতকালকের শান্তিপূর্ণ সেই মানববন্ধন থেকে দুই শতাধিক নেতাকর্মীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটক এসব নেতাকর্মীদের রিমান্ডে পাঠিয়েছে আদালত। এরপরও আজকের অনশনে অংশ নিতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন
Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE