মুরগির কাটা মাথা ঝুলিয়ে চিরকুটে ‘ভোট দিলে এই দশা হবে’

একটি চিরকুট সাঁটিয়ে দেয়া হয়েছে। তার সাথে মুরগির কাটা মাথা! যেখানে লেখা ‘১৮ এপ্রিল ভোট দিতে গেলে এই অবস্থাই হবে।’ চিরকুটের গায়ে সাঁটা মুরগির মাথা স্পষ্ট করে দিচ্ছে, ভোটদাতার পরিণতি কী হবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে ভারতের ত্রিপুরার খোয়াই জেলার জাম্বুরা গ্রামে হাড় হিম করা এই দৃশ্যই দেখা গেল একাধিক সিপিএম সমর্থকের বাড়ির বাইরে, রাজধানী আগরতলা থেকে মাত্র ৫৫ কিলোমিটার দূরে।

এ বিষয়ে খোয়াইয়ের বিধায়ক সিপিএম নেতা নির্মল বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ওই হাতে লেখা চিরকুটগুলি বিশেষভাবে চিহ্নিত সিপিএম সমর্থকদের বাড়িতে বাড়িতে বিলি করা হয়েছে বিজেপির তরফ থেকে। স্পষ্টতই ১৮ এপ্রিল যাতে তারা ভোট দিতে না যান তা নিশ্চিত করতেই এ কাজ করা হয়েছে।

জাম্বুরা গ্রামের বাসিন্দা স্বদেশ দেবনাথ জানান যে তিনি সকালে উঠে দেখেন, বাড়ির গেটে ঝোলানো হাতে লেখা মৃত্যুর হুমকি, সঙ্গে ঝোলানো মুরগির মাথা। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আমরা ভোট দিতে যাব। এখনকার মতো খারাপ পরিস্থিতি হলে অবশ্য নাও যেতে পারি। পুরো পরিবার ভয়ে রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটেই ভালো নয় এখানে।

স্বদেশবাবু আরও জানান, তিনি সিপিএম সমর্থক। এই হুমকি কেবলমাত্র সিপিএম সমর্থক এবং তাদের পরিবারকেই দেওয়া হয়েছে। রাজ্যের সহকারি ইনস্পেক্টর জেনারেল সুব্রত চক্রবর্তী বলেন, আমাদের কাছে এখনো এই ধরনের কোনো খবর নেই।

তবে, বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য তার দলের বিরুদ্ধে ওই চিরকুট বিলি করার অভিযোগ অস্বীকার করে বলেন, এই ঘটনায় কোনো বিজেপি কর্মীর ভূমিকা নেই।

তিনি আরও বলেন, সিপিএম সমর্থকরাই এ কাজ করছে, যাতে বিজেপির ওপর দায় চাপানো যায়। পাশাপাশি তিনি সিপিএমের ‘চক্রান্তকারীদের’ বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

আপনি দেখেছেন কি?

সৌদি যুবরাজই খাসোগি হত্যার নির্দেশদাতা: সিআইএ

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের নির্দেশেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়েছিল বলে জানিয়েছে …

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE